বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

পীরগঞ্জে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষক নেতৃবৃন্দ

পীরগঞ্জে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত করলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষক নেতৃবৃন্দ

রংপুর টাইমস :

দীর্ঘদিনের বৈষম্যের অবসান চেয়ে দেশের সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি জানিয়েছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় ও রংপুর বিভাগের নেতৃবৃন্দ।

 

রোববার সকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার জাফরপাড়া বাবনপুরে বৈষম্য বিরোধী কোটা সংস্কার আন্দোলনের প্রথম শহীদ আবু সাঈদের সমাধীস্থলে তার কবর জিয়ারত জিয়ারত শেষে আলোচনা ও দোয়া মাহফিল করে এই দাবি জানান বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি। পরে তারা আবু সাঈদের পিতা মকবুল হোসেনসহ পরিবারের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

 

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী মো: মোখলেছুর রহমান।

তিনি বলেন, তারা দীর্ঘদিন ধরে অবহেলিত ও বৈষম্যের শিকার। বিভিন্ন সরকারের পক্ষ থেকে বারবার প্রতিশ্রুতি/আশ্বাস দেয়া হলেও তা আজও বাস্তবায়ন হয়নি। শিক্ষকরা বেতন না পেয়ে বর্তমানে মানবেতর জীবন যাপন করছেন। অথচ প্রাথমিক বিদ্যালয়ের মতো স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরাও একই সিলেবাসে শিক্ষার্থীদের পাঠদান করেন। অথচ মাস শেষে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ২২ থেকে ৩০ হাজার টাকা বেতন পেলেও ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরা তেমন কোনো বেতন পান না। দেশের সাড়ে সাত হাজার মাদ্রাসার মধ্যে মাত্র ১ হাজার ৫১৯টি ইবতেদায়ী মাদরাসা শিক্ষকরা নামমাত্র বেতন পান। বাকি রেজিস্ট্রেশন প্রাপ্ত মাদরাসার শিক্ষকরা ৪০ বছর ধরে বেতন ভাতা থেকে বঞ্চিত। অবিলম্বে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার নীতিমালা বাস্তবায়ন ও শিক্ষকদের বেতন, শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, প্রতিষ্ঠানের অবকাঠামোসহ জাতীয়করণের দাবি করেন।

 

এসময় উপস্থিত ছিলেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি রংপুরের পীরগঞ্জ উপজেলার শিক্ষক নেতা ওয়ায়েত উল্ল্যাহ, মঞ্জুরুল ইসলাম, নাহিদ মিয়া, সাহেব আলী, মোখলেছুর রহমান, শহিদুল ইসলাম, আব্দুর রহিম, রংপুর সদরের শিক্ষক নেতা সাইফুল ইসলাম, মিঠাপুকুর উপজেলার হাবিবুর রহমান, মোসাদ্দেক হোসেন, নীলফামারী জেলার রবিউল হাসান, আবু মুসা ভুঁইয়া, আবু বক্কর সিদ্দিক, আব্দুল গণি, দিনাজপুরের নুরুজ্জামান, গোলাম রব্বানী, মাহতাব আলী, গাইবান্ধা জেলার আজিজুর রহমান, আব্দুস সাত্তার রাখু, পীরগাছার হাফিজুর রহমান, পলাশবাড়ি উপজেলার রানু মিয়া প্রমুখ। এছাড়াও রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT